সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

About HowToBeBangla

হাওটুবিবাংলার লগো। HOW TO BE BANGLA LOGO

আমরা সবাই শিখতে আগ্রহী আর হাউটুবিবাংলা শিখতে ও শিখাতে আগ্রহী। আমাদের এই ব্লগে আপনি বিভিন্ন ধরনের বিষয় সম্পকে জানতে পারবেন, আমরা সব ধরনের টেকটিউন গুলো আপনাদের কাছে পোছানোর চেস্টা করব।

আমরা যেকোন বিষয়ে জানার জন্য আগে ইংলিশে সার্চ করি - মাঝে মধ্যে কেউ হয়তো ভুলে বাংলাতে সার্চ করি, এরকম হওয়ার কারন একটাই আমরা বাংলাদেশিরা ব্লগকে পরিচালনা করতেই জানিনা। ৩-৪ দিন না জেতেই ব্লগ থেকে টাকা ইনকামের চিন্তা করি, কোন বিষয়কে আমরা বাস্তবে রূপ দিতে পারিনা কিন্তুু যখন আমাদের সেই চিন্তাটি কাজে লাগিয়ে অন্যকেউ সফল হয়ে যায়। তখন আমরা চরম হতাশায় ভুগি, তখন যদি আমরা কাজটাকে বাস্তবে রূপ দিতাম তাহলে এমনটা কখনও হতো না - তাই আমরা এগিয়ে যেতে চাই আমাদের হাওটুবিবাংলা কে নিয়ে। এমন একটা সময় আসবে যখন অনান্য দেশের লোকেরাও বাংলা কনটেন্ট খুজবে আর খুজবে এই কারনে যে- তখন আমরা যা লিখবো তা হাই কোয়ালিটি সম্পূন্ন হবে।

আমাদের সাইটে কেউ যদি কিছু লিখতে চান, লিখতে পারবেন তবে লেখাটি রিডারদের জন্য কতটুকু মানসম্মত তা যাচাই বাছাই করবেন। যদি চান যে হাওটুবিবাংলা কোন বিষয়ে আপনার জন্য লিখুক যা আপনাকে এবং পাঠককে উপকার করবে- এরকম কিছু সাজেসটেড করলে আমরাও উপকৃত হবো।

একটা কথা বলবো তা হলো এখানে আমরা কোন বিষয় নিয়ে মিথ্যা বলবো না। আজকাল দেখাযায় বিভিন্ন ধরনের মিথ্যা কথা দিয়ে ব্লগ গুলো সাজানো থাকে, কিন্তুু আমরা চেষ্টা করবো এমন কিছু করার যেনো আপনারা কোন খারাপ মন্তব্য না করতে পারেন। Tech বিষয়ে লিখালিখি দৈনিক পাবলিশিং করা হবে, এক কথায় আমরা এই ব্লগটিকে সবসময় আপডেট রাখার চেস্টা করবো। আপনারা দয়া করে এই সাইটের কোন কনটেন্ট চুরি করবেন না কারন কেউ যদি আমার সাইটের পোস্ট অন্য সাইটে দেখে তাহলে তার ভিতর থেকে আমাদের সাইটের গুরুত্ব উঠে যাবে আর এমন হতে থাকলে আমরা আমাদের লক্ষে কখনো পৌছাতে পারবো না। তাই এমন কিছু করা থেকে সবাই বিরত থাকার চেস্টা করবেন।

আপনি যদি আমাদের সব পোস্টগুলো আপনার ইমেইলে পেতেচান তাহলে আমাদের ব্লগারটি সাবস্ক্রিপ্ট করে রাখবেন।

এসব করতে গেলে সর্বপ্রথম যা লাগবে তা হলো আপনারা আমাদের সাথেই থাকবেন। রিডার ছাড়া একটি ব্লগ ভিত্তিহীন তাই আশা করি আমাদের সাইটটিকে আপনারা Bookmarks & Favourite করে রাখবেন।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

২০১৮ তে সাইটকে যেভাবে আপডেট রাখবো

আমরা সবাই জানি গুগল আবারো আপডেট হয়েছে এবং ক্রমে ক্রমে বৃদ্ধি পাচ্ছে বিভিন্ন নিয়ম কানুন, যারা নিয়মকানুন মেনে সাইট চালাচ্ছেন তারাই রেংকিং করছেন। ২০১৮ তে অনেক সাইটের রেংকিং নিচে চলে গেছে তাদের নিজেদের ভুলের কারনে এখন এমন অনেক বিষয় আছে যেগুলো একসময় অনেক ভেল্যু রাখতো কিন্তুু এখন তার কোন দাম নেই।

Link Building শুরু করুন এখনই

আসলে গুগলের আপডেট গুলোর সাথে তাল মিলিয়ে চললে সাইটের বারটা বেজে জাবে।

গুগলগ্রুপ যখন পেঙ্গুইন, পানডা, এনিম্যাল আপডেট করে এবং এ সমন্ধে পাবলিসিটি করে তার সাথে সাথেই তারা আপডেট গুলোকে বাস্তবায়ন করে না।

কিভাবে EDU and GOVT Backlinks করবেন

Bloggerযারা, তারাকিন্তুুঠিকভালেভাবেইযানেন Blog কে Rank করানোরজন্যEducation and Governmentসাইটের Backlinks কতটাজরুরি।আমরাবিভিন্নভাবেএইসাইটগুলোথেকে Backlinks নিতেপারি।তবেএরআগে.Edu & .Govt Linksগুলোসমন্ধেজানাদরকার।