সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

লিংক বিল্ডিং অন ওয়েব ২.০ সাইট

আসলে সত্যি বলতে অনেকেই আমরা ওয়েব ২.০ কে পাত্তাই দেইনা আরো ঝামেলা মনে করি কিন্তুু আমি এমনো ওয়েবপেজ দেখেছি যেগুলো শুধু ওয়েব ২.০ নিয়েই লিংক বিল্ডিং করে এবং সাকসেসফুল তো হয়ই।

আসলে সত্যি বলতে অনেকেই আমরা ওয়েব ২.০ কে পাত্তা দেইনা আরো ঝামেলা মনে করি কিন্তুু আমি এমন ওয়েবপেজ দেখেছি যেগুলো শুধু ওয়েব ২.০ নিয়েই লিংক বিল্ডিং করে এবং সাকসেসফুল তো হয়ই।
আমার জানা মতে অনলাইন মার্কেটার জারা আছেন তারা আমার কথাটি সাপোর্ট করবেন কারন আমি নিজে দেখে বলছি শুধু তাই নয় ২০১৮ এই দেখেছি আরো বলতে গেলে পেজটির কিওয়াড সিপিসি ২-৪ ডলার ছিল এবং ফ্রাস্ট পেজে ছিল।

যাই হোক এত পেচাল না পারাই ভালো আমি যেটা বলতে চাচ্ছি সেটা হলো আপনাকে কোয়ালিটি সম্পূর্ণ কয়েকটি ওয়েব ২.০ পেজ তৈরি করতে হবে এবং সেখান থেকে আপনার পেজের জন্য লিংক নিতে হবে তার জন্য যেসব বিষয় জরুরি তা নিয়ে কথা বলবো আর আপনি যদি চান তাহলে আপনাকে আমি কিছু ওয়েব ২.০ এর লিংক দিব শুধু কমেন্টে বললেই হবে।

১। আইপি হলো এই লিংক বিল্ডিং এর সব চেয়ে গুরুত্ব বহ একটি সাবজেক্ট হয়তো রেংক করাবে এই ওয়েব ২.০ নাহয় সর্বনাশ করবে, এমন পেনাল্টি খাওয়াবে যা পরে বুঝবেন। আর এটা হয় একটু গরবর এর কারনে তাও আবার আইপি এড্রেসের গরবর।

তো আপনাকে কি করতে হবে? যতগুলো পেজ করবেন সব গুলোর জন্য আলাদা আলাদা আইপি ব্যবহার করবেন।

২। ইমেইল ছাড়া তো পেজ তৈরি করা যায়না সুতরাং এই ইমেইল নিয়ে একটু সাবধান থাকা জরুরী, যেমন একটা ইমেইল দিয়ে বেশি ওয়েব ২.০ না খোলাই ভালো। টেম্পোরারি ইমেইল ব্যবহার করুন আর পারলে ফ্রেশ ইমেইল দিয়ে করুন এতে বেশি করতে পারবেন।

৩। কন্টেন্টের দিকেও লক্ষ রাখতে হবে বিশেষ ভাবে। আপনি যেন-তেন একটি কন্টেন্ট দিয়ে বেকলিংকস নিবেন আর লিংক জুস হবে ভাবছেন? কখনো এমন হবেনা। আপনি একটা কাজ করেন রিলিভেন্ট একটা কন্টেন্ট কপি করে ওটাকে স্পিন করুন তারপর ন্যাচারালি একটা লিংকস নিন যাতে করে আপনি ব্যান্ড না হন গুগলের কাছে। কন্টেন্ট যেহেতু কপি করা তো এতে কিপ্টামি না করাই ভালো ৭০০ ওয়ার্ডস এর কন্টেন্ট বেষ্ট আর ২ টার বেশি লিংক নিলেই সমস্যা (ব্যক্তিগত মতামত)।

লিংক কি হোমপেজ থেকে নিব?

নিতে পারেন তবে আর্টিকেল থেকে নিতে দেখেছি সবাই কে সুতরাং উপরের স্টেপই বেটার।

কন্টেন্ট না দিয়ে যদি শুধু লিংক নেই পোস্ট থেকে?

একদিন পরই সেই ব্লগ আপনার পোস্ট সহ ডোমেইনটি ব্যান্ড করে দিবে (প্রমাণিত)।

ওয়েব ২.০ সাইট পাব কই?

গুগলে সার্চ দিলে পেয়ে জাবেন অথবা আমাকে কমেন্টে জানান আমি আপনাকে দিয়ে দিব।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

২০১৮ তে সাইটকে যেভাবে আপডেট রাখবো

আমরা সবাই জানি গুগল আবারো আপডেট হয়েছে এবং ক্রমে ক্রমে বৃদ্ধি পাচ্ছে বিভিন্ন নিয়ম কানুন, যারা নিয়মকানুন মেনে সাইট চালাচ্ছেন তারাই রেংকিং করছেন। ২০১৮ তে অনেক সাইটের রেংকিং নিচে চলে গেছে তাদের নিজেদের ভুলের কারনে এখন এমন অনেক বিষয় আছে যেগুলো একসময় অনেক ভেল্যু রাখতো কিন্তুু এখন তার কোন দাম নেই।

কিভাবে EDU and GOVT Backlinks করবেন

Bloggerযারা, তারাকিন্তুুঠিকভালেভাবেইযানেন Blog কে Rank করানোরজন্যEducation and Governmentসাইটের Backlinks কতটাজরুরি।আমরাবিভিন্নভাবেএইসাইটগুলোথেকে Backlinks নিতেপারি।তবেএরআগে.Edu & .Govt Linksগুলোসমন্ধেজানাদরকার।

Link Building শুরু করুন এখনই

আসলে গুগলের আপডেট গুলোর সাথে তাল মিলিয়ে চললে সাইটের বারটা বেজে জাবে।

গুগলগ্রুপ যখন পেঙ্গুইন, পানডা, এনিম্যাল আপডেট করে এবং এ সমন্ধে পাবলিসিটি করে তার সাথে সাথেই তারা আপডেট গুলোকে বাস্তবায়ন করে না।