সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

Link Building শুরু করুন এখনই


আসলে গুগলের আপডেট গুলোর সাথে তাল মিলিয়ে চললে সাইটের বারটা বেজে জাবে।

গুগলগ্রুপ যখন পেঙ্গুইন, পানডা, এনিম্যাল আপডেট করে এবং এ সমন্ধে পাবলিসিটি করে তার সাথে সাথেই তারা আপডেট গুলোকে বাস্তবায়ন করে না।

আস্তে আস্তে তারা পরিকল্পনা অনুযায়ী আগাতে থাকে। বড় বড় ওয়েবসাইট গুলোও যখন যেই আপডেট পায় তাই নিয়ে নতুন করে SEO করা শুরু করে দেয় যাতে তারা Ranking এ সবার চাইতে এগিয়ে থাকতে পারে।

কিন্তুু ছোট ছোট ওয়েবসাইটের মালিকরা যদি আপডেটের সাথে তাল মিলিয়ে চলেন তাহলে পিছিয়ে জাবেন, কেননা সাথে সাথেই আপনার সাইট আগাতে পারবে না, কমপক্ষে ৬ মাস তো লাগবেই। তাই আমি বলি যে, যদি চান আপনার সাইটকে এখনো Ranking করাতে তো আগের মতই কাজ চালাতে পারেন। প্রচুর Link-Building করুন যা আপনার সাইটের Citation Flow & Trust Flow বাড়াবে কারন এখন এই দুটোই মেইন।

আপনাকে জাস্ট একটা ট্রিক USE করতে হবে আর তা হল সঠিক এবং উন্নত মানের সাইট গুলোতে আপনাকে বেকলিনক্স করতে হবে, যদি না করেন তাহলে বলব- আপনি লিনক্স বিল্ডিং তো করলেন না লিনক্স Destroy করলেন। যার ফলে কখনোই পরবর্তীতে আপনার সাইট Rank করাতে খুব সময় লাগবে। এখন কথা হল তাহলে কোন সাইট গুলোতে বেকলিনক্স করবেন আর কোন সাইট গুলোতে লিনক্স করবেন না।

আসলে এটা Accurately বলা যাবেনা যে কোথায় লিনক্স করবেন আর কোথায় করবেন না। তবে কিছু কথা তো বলাই যায়, যেমন হাই Trust Flow & Citation Flow সাইট গুলোতে লিনক্স করা সবচেয়ে বেশি ইফেক্টিভ কারন যেসব সাইটকে গুগল টার্সট করে সেসব সাইটে চোখ বন্ধ করে বেকলিনক্স করা যায়। আবার যেসব ওয়েবসাইটে Domain Authority & Page Authority বেশি এবং Spamming Score কম সেসব সাইটে যে কোন ভাবে বেকলিনক্স করা খুব ভালো এবং কম সময়ে আপনার Authority ও বেড়ে যাবে।

আমাদের একটা বিষয়ে কোন ধারনাই নেই যে কম মানের সাইট থেকে বেকলিনক্স করলে আপনারই ক্ষতি তাই গুগল আমাদের শিখিয়ে দিয়েছে যে কী করা লাগবে। যখন আপনি কোন কম মানের সাইটে লিনক্স করবেন বা Spamming Site এ তখন REL NOFOLLOW ব্যবহার করা লাগবে।

সবচেয়ে বেশি Effective হল Edu & Gov Backlinks, আপনার সাইটে জাস্ট ৩০-৪০ টা এডুকেশন ও গভর্নমেন্ট Links থাকে তাহলে খুব তারাতারি আপনার সাইট গুগলের Trust List এ চলে আসবে আশা করা যায়।

আর আপনি যদি আপনার সাইটকে গুগলগ্রুপ এর লাস্ট আপডেটের সাথে সম্পিক্ত করতে চান তাহলে তা একেবারেই যুক্তিগত নয় কারন অনান্য বড় সাইট গুলোর সাথে তাল মিলিয়ে তো আপনি চলতে পারবেন না।

তাই আপনাকে আগের মতই কাজ চালিয়ে যেতে হবে। আর কিছুদিন পরে অবশ্য এইসব লিনক্সবিল্ডিং এর ভেলু থাকবে না, তবে সেদিন আসার আগেই পস্তুতি গ্রহন করাটাই হবে বুদ্ধিমানের কাজ, বসে থাকলেতো আপনারই লস। তাই নেমে পরুন List ধরে ধরে। যেকোন সাহায্য দরকার পরলে আমাকে কমেন্টে জানাবেন। আর পুরো পোস্ট পরে আপনার মন্তব্য করবেন, এসব ব্যাপারে কেউ এক্সপার্ট যারা তারা কথা না বললে আমি নিজেই পিছিয়ে জাব। ধন্যবাদ HTBB

মন্তব্যসমূহ

  1. ধন্যবাদ ভাই, এত সুন্দর করে পোস্ট টা লিখার জন্য।

    আপনার মতামতের সাথে আমিও একমত।

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মন্তব্য আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। HTBB এর সাথে থাকুন সবসময়। ধন্যবাদ ☺

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

২০১৮ তে সাইটকে যেভাবে আপডেট রাখবো

আমরা সবাই জানি গুগল আবারো আপডেট হয়েছে এবং ক্রমে ক্রমে বৃদ্ধি পাচ্ছে বিভিন্ন নিয়ম কানুন, যারা নিয়মকানুন মেনে সাইট চালাচ্ছেন তারাই রেংকিং করছেন। ২০১৮ তে অনেক সাইটের রেংকিং নিচে চলে গেছে তাদের নিজেদের ভুলের কারনে এখন এমন অনেক বিষয় আছে যেগুলো একসময় অনেক ভেল্যু রাখতো কিন্তুু এখন তার কোন দাম নেই।

কিভাবে EDU and GOVT Backlinks করবেন

Bloggerযারা, তারাকিন্তুুঠিকভালেভাবেইযানেন Blog কে Rank করানোরজন্যEducation and Governmentসাইটের Backlinks কতটাজরুরি।আমরাবিভিন্নভাবেএইসাইটগুলোথেকে Backlinks নিতেপারি।তবেএরআগে.Edu & .Govt Linksগুলোসমন্ধেজানাদরকার।