সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

কিভাবে আপনার প্রতিদ্বন্দ্বী ওয়েবসাইট খুজবেন এবং তাদের ব্যাকলিংক চুরি করবেন

You See howtobebangla logo and the text কিভাবে আপনার প্রতিদ্বন্দ্বী ওয়েবসাইট খুজবেন এবং তাদের ব্যাকলিংক চুরি করবেন

আপনার কী পোস্টের টাইটেল নিয়ে খারাপ কিছু মনে হচ্ছে, যদি হয়ে থাকে তাহলে মাথা ঠান্ডা করে পুরো টিউনটি পড়ুন কারন একটি বিষেশ পক্রিয়া দেখানো হবে যা আমার টাইটেল এর সাথে ৯৯% সামঞ্জস্য আছে।

আপনি ওয়েবসাইট তৈরি করলেন এবং সেখানে কিছু লেখালিখি করলেন তাহলেই কী আপনি সফল হয়ে যাবে। না বিষয়টা এমন না, ইন্টারনেটের জগতে আপনার সাইটের মতো হাজারো ওয়েবসাইট প্রতিদিন তৈরি হচ্ছে তাই এতে ভিরের মাঝে আপনার সাইটটিকে আপনার টার্গেটেড ভিজিটরের কাছে পৌছানোর খুব কষ্ট ও সময়ের কাজ। তাই কাজটি কিছুটা সহজ করার জন্য এই টিউটোরিয়াল।

তো আপনাকে আপনার সাইটটিকে রেন্ক করানো লাগবে গুগলসার্চ ইন্জিনে with আপনার টার্গেটেড keywords গুলোকেও যা দ্বারা সাইটের ভিজিটর আসবে।

প্রথমত কিছুদিন সাইটে কিছু পোস্ট করুন আপনার নিশ অনুযায়ী। এবং সাইটটি গুগলে ইনডেস্ক করান এবং কিছু ব্যাকলিঙ্কস করুন যার দ্বারা আপনি কিছুটা রেন্কিং পাবেন।

আপনি তো কেবল মাএ সাইটটি খুললেন কিন্তুু অনান্য লোকেরা বহুদিন আগে তাদের সাইটটিকে তৈরি করেছেন এবং সে অনুযায়ী তারা অনেক ট্রাফিক ও পান। তাদের সাইটগুলো গুগলসার্চের প্রথম পেজে শো করে তো আপনি কি করে তাদের কাছাকাছি জাবেন, তাদেরকে ধরা তো অনেক কষ্টের বেপার - কিছু ট্রিক আছে যা আমরা কাজে লাগাবো।

আমরা যদি আমাদের প্রতিদ্বন্দ্বী সাইটের তথ্য খুজে পাই তাহলে সহজেই আমরা কাজজ করতে পারবো। আমরা যদি আমাদের সাইটের মেইন keyword দিয়ে search করি তাহলে আমরা আমাদের প্রতিদ্বন্দ্বী সাইটগুলোকে দেখতে পাবো নিচের মতো করে।
See the links that your competition with you. Copy and paste your keywords to Google search then you see it

তো এই সাইটগুলো আমাদের প্রতিদ্বন্দ্বী সাইট, আমাদেরকে তাদের মতো করে রেন্কিং করতে হবে। তো এক নজরে সাইটগুলো ভিজিট করে আসুন এবং কিছু জিনিস দেখুন যা আপনাকে অনুপ্রেরিত করবে। সাইটকে রেন্কিং করানোর প্রথম কাজ হলো ব্যাকলিঙ্কস করা, যা ছাড়া আপনি কখনো এগুতে পারবেন না। আচ্ছা আপনি যদি জানতে পারেন যে আপনার প্রতিদ্বন্দ্বী ওয়েবসাইটটি কোথায় কোথায় ব্যাকলিঙ্কস করেছেন তাহলে আপনার কাজ করতে আরো সুবিধা হবে।

Open site explorer আপনাকে সাহায্য করবে আপনার কম্পিটিটর এর ব্যাকলিঙ্কস গুলো বাহির করতে। গুগলে আপনি যেই ওয়েব সাইটগুলো পেয়েছেন তা কপি করে open site explorer এ পেস্ট করুন এবং আপনি সেখানে দেখতে পাবেন যে আপনার কম্পিটিটর কোথায় কোথায় ব্যাকলিঙ্কস করেছেন। লিস্টটা কপি করুন এবং একটা একটা করেরে সাইট দেখুন।

আপনার কম্পিটিটর যদি এমন কোন স্থানে ব্যাকলিঙ্কস করে থাকে যেখানে আপনিও ব্যাকলিঙ্কস করতে পারবেন, তো সাথে সাথে করে ফেলুন। আপনি যদি এই একটি ধাপ অনুসরন করতে পারেন তাহলে দেখবেন আপনি আস্তে আস্তে আপনার প্রতিদ্বন্দ্বী সাইটকে ধরে ফেলতে পারবেন। একসময় আপনি যদিও আপনার  প্রতিদ্বন্দ্বীর সামনে যেতে না পারেন অত্যন্ত তার নিচে অবশ্যই যেতে পারবেন।

আপনি শুধু open site explorer ব্যাবহার করে নিয়মিত ভালো ব্যাকলিঙ্কস পেতে পারেন, যা আপনাকে আগামীতে সাফল্য আনতে সাহায্য করবে।

বোনাস টিপ্স : আপনি কখনো সময় নষ্ট করবেন না। সর্বদা ব্লগ খুঁজে একটি পোস্টে কমেন্ট ব্যাকলিঙ্কস করুন। কিছু সাইট,
যেখানে আপনি আপনার ওয়েবসাইটের জন্য মন্তব্য করতে পারেন। ফোরাম যেখানে আপনি আপনার লিঙ্ক তৈরি করতে পারেন। কিছু ডিরেক্টরি সাইট আছে যেখানে আপনি আপনার ব্যাকলিঙ্কস সহ পোস্ট শেয়ার করতে পারেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করবেন এবং আপনার মন্তব্য জানাবেন, ধন্যবাদ।

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মন্তব্য আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। HTBB এর সাথে থাকুন সবসময়। ধন্যবাদ ☺

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

২০১৮ তে সাইটকে যেভাবে আপডেট রাখবো

আমরা সবাই জানি গুগল আবারো আপডেট হয়েছে এবং ক্রমে ক্রমে বৃদ্ধি পাচ্ছে বিভিন্ন নিয়ম কানুন, যারা নিয়মকানুন মেনে সাইট চালাচ্ছেন তারাই রেংকিং করছেন। ২০১৮ তে অনেক সাইটের রেংকিং নিচে চলে গেছে তাদের নিজেদের ভুলের কারনে এখন এমন অনেক বিষয় আছে যেগুলো একসময় অনেক ভেল্যু রাখতো কিন্তুু এখন তার কোন দাম নেই।

কিভাবে EDU and GOVT Backlinks করবেন

Bloggerযারা, তারাকিন্তুুঠিকভালেভাবেইযানেন Blog কে Rank করানোরজন্যEducation and Governmentসাইটের Backlinks কতটাজরুরি।আমরাবিভিন্নভাবেএইসাইটগুলোথেকে Backlinks নিতেপারি।তবেএরআগে.Edu & .Govt Linksগুলোসমন্ধেজানাদরকার।

Link Building শুরু করুন এখনই

আসলে গুগলের আপডেট গুলোর সাথে তাল মিলিয়ে চললে সাইটের বারটা বেজে জাবে।

গুগলগ্রুপ যখন পেঙ্গুইন, পানডা, এনিম্যাল আপডেট করে এবং এ সমন্ধে পাবলিসিটি করে তার সাথে সাথেই তারা আপডেট গুলোকে বাস্তবায়ন করে না।